বাংলাদেশিদের বৈধতা দিতে রাজি মালয়েশিয়া

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৭

সাহস ডেস্ক

যেসব বাংলাদেশি কর্মীদের ভিসার মেয়াদ শেষ, তাদের রিহায়ারিং প্রোগ্রামের আওতায় নিয়ে সেদেশে কাজ করার অনুমতি দেয়া হবে। 

সোমবার (০৫ ডিসেম্বর) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট-২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদির একান্ত বৈঠকে ওই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বৈঠকে বাংলাদেশের সঙ্গে বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধি এবং ফ্রি ট্রেড এগ্রিমেন্ট (এফটিএ) স্বাক্ষরের প্রস্তাব দেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে মালয়েশিয়ার শিল্পপতি ও বিশিষ্ট ব্যবসায়ীরা বাংলাদেশের বিনিয়োগবান্ধব পরিবেশ এবং উন্নয়নের প্রশংসা করেন। বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ আছে উল্লেখ করে এদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। ঢাকার সঙ্গে কুয়ালালামপুরের চলমান বাণিজ্য বৃদ্ধিরও আগ্রহ প্রকাশ করেন। এ জন্য তারা উভয় দেশের বাণিজ্য সহযোগিতা বৃদ্ধির আহবান জানান।

অনুষ্ঠানে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি মিনিস্টার দাতো শ্রী মুস্তপা বিন মোহাম্মেদ, ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন তাইয়েব, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অ্যান্ড কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলমগীর জলিল, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান ড.এ কে এম আবদুল মোমেন, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহিদুল ইসলাম, বিএমসিসিআইয়ের চেয়ারম্যান আলমগীর জলিল, ব্যাংক কর্মকর্তা আলমাছ কবির প্রমুখ বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত