লন্ডনে ‘এসিড’ হামলার শিকার দুই বাংলাদেশি

প্রকাশ : ২৭ জুলাই ২০১৭, ১৪:০৮

সাহস ডেস্ক

পূর্ব লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত দুই তরুণের ওপর এসিড হামলা চালানো হয়েছে। তাদের দু’জনেরই পৈত্রিক নিবাস সিলেটে। এতে তাদের মুখ ও ঘাড়ের কিছু অংশ ঝলসে গেছে।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বেথনাল গ্রিন এলাকায় রোমান রোডে এ হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার একজনের নাম শাখাওয়াত হোসেন (২৪)। আহত অবস্থায় তাকে লন্ডনের ব্রুমফিল্ড হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। আক্রান্ত অন্যজনের পরিচয় জানা যায়নি। আহত দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ঘটনাস্থলে থাকা পুলিশের এক সদস্য সংবাদমাধ্যম ডেইলি মেইলকে জানান, তাদের মুখের রং বদলে গিয়েছিল। এ ছাড়া একজনের জ্যাকেটের কিছু অংশ এসিড লেগে গলে যায়।

বেথনাল গ্রিনের এক দোকানি জানান, দুজন বাঙালি তরুণ তার দোকানের মধ্যে ছুটে যান। তাদের মুখের ওপর এসিড ছিল। তাদের চামড়া ঝলসে যাচ্ছিল। আমি তাদের পানি দিলাম। পানি দিয়ে তারা মুখ ধোয়। ওই দুই তরুণ কাঁদতে কাঁদতে বলে, আমাদের ওপর এসিড ছোড়া হয়েছে। আমাদের ওপর পানি ঢালো।

স্কটল্যান্ড ইয়ার্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পুলিশ কর্মকর্তারা ও লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস ঘটনাস্থলে হাজির হয়েছিলেন। তাদের দু’জনকেই পূর্ব লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তাদের ওপর অজ্ঞাত তরল পদার্থ নিক্ষেপ করা হয়েছিল। তবে তাদের আঘাত প্রাণঘাতী নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত