নিউইয়র্ক পুলিশের বাংলাদেশি কর্মকর্তার আত্মহত্যা

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ১২:৫৫

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে (এনওয়াইপিডি) কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূত কর্মকর্তা নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছেন। স্থানীয় সময় রবিবার (১৩ আগস্ট) বিকেলে ৩টায় কুইন্সে সেন্ট আলবেন্স এলাকার ১১৩ এভিনিউ ও ২০৫ স্ট্রিটের নিজ বাসার বেসমেন্টে আত্মহত্যা করেন তিনি।

নিহত হেমায়েত হোসেন সরকার (৩৭) নামে ওই পুলিশ কর্মকর্তা স্ত্রী ও সাড়ে তিন বছরের এক ছেলেসহ নিউইয়র্কের কুইন্স ভিলেজে বসবাস করতেন।

ময়নাতদন্তের জন্যে হেমায়েতের লাশ সিটি মেডিকেল এক্সামিনারের অফিসে নেওয়া হয়েছে। তবে কেন তিনি আত্মহত্যা করে থাকতে পারেন, সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি।
তিনি যখন বেইজমেন্টে ওই ঘটনা ঘটান, তার স্ত্রী-সন্তান, বাবা ও পরিবারের অন্য সদস্যরাও সে সময় বাসাতেই ছিলেন।
এ ঘটনার খবর পেয়ে স্থানীয় বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন ও সহ-সভাপতি আব্দুল খালেক খায়েরসহ কম্যুনিটি লিডার বাকির আজাদ সেখানে যান এবং হেমায়েতের পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

স্থানীয় বাংলাদেশিরা জানান, সিরাজগঞ্জের ছেলে হেমায়েত উদ্দিন সরকার যুক্তরাষ্ট্রে এসেছিলেন ২০০০ সালে। ২০০৫ সালে তিনি নিউইয়র্ক পুলিশে যোগ দেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগের তথ্য অনুযায়ী, এ নিয়ে চলতি বছর মোট পাঁচজন পুলিশ অফিসার আত্মহত্যা করলেন। গত বছর আত্মহত্যা করেছিলেন ৪ অফিসার এবং একজন স্কুল-সেইফটি অফিসার।

নিউইয়র্ক সিটিতে ৪৯ হাজার পুলিশ অফিসারের মধ্যে হাজার খানেক বাংলাদেশি রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত