দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৫:৩৭

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম আবু সুফিয়ান স্বপন।

বুধবার (১৪ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় নিজ বাসার সামনে তাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। নিহত স্বপনের বন্ধু আমিন উল্যাহ দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত আবু সুফিয়ান স্বপন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের আবদুল কুদ্দুসের দ্বিতীয় ছেলে। স্বপন একসময়  বেলকম থাকতেন, এরপর জোহানেসবার্গ ও ছোয়েটু ব্যবসা করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে তিন বছর ধরে বসবাসরত ছিলেন আবু সুফিয়ান। দক্ষিণ আফ্রিকায় শনিবার  নিজ বাসার সামনে গাড়িতে থাকা অবস্থায় তাকে ৫ রাউন্ড গুলি করা হয়। সঙ্গে সঙ্গে তিনি গাড়িতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা  তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তার মৃত্যুর খবরে নিজ বাড়িসহ এলাকায় চলছে শোকের মাতম।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় বাসা থেকে বের হয়ে নিজের গাড়ি নিয়ে মার্কেটে যাচ্ছিলেন সুফিয়ান।  এ সময় কৃষ্ণাঙ্গ কয়েকজন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে গাড়িতে লুটিয়ে পড়েন সুফিয়ান। স্থানীয়রা  উদ্ধার করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, আবু সুফিয়ান স্বপন একসময় বেলকম শহরে থাকতেন। পরে তিনি দক্ষিণ আফ্রিকার রাজধানী  জোহানেসবার্গে ও সুয়েটু শহরে ব্যবসা চালু করেন।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত