বর্তমান দূতাবাস সরিয়ে নিতে জেদ্দায় জমি কিনেছে বাংলাদেশ

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১১:৩০

সাহস ডেস্ক

সৌদি আরবের আল নুজলাহ জেলার পুরাতন মক্কা সড়কের একটি ভাড়া বাড়ি থেকে বর্তমান দূতাবাস সরিয়ে নিতে জেদ্দায় জমি কিনেছে বাংলাদেশ। ১০ হাজার ৩০০ স্কয়ার মিটারের জমিটি বাগদাদিয়া জেলার মূল সড়কের পাশে অবস্থিত।

শনিবার (১২ আগস্ট) এই জমি ক্রয় চুক্তি স্বাক্ষর হয় বলে সৌদি আরবের সংবাদমাধ্যম সৌদি গেজেটের খবরে বলা হয়। খবরে আরও বলা হয়, জমিটিতে শুধু জেদ্দা থেকেই যাওয়া সহজ নয় বরং সব শহর আর মূল মহাসড়কের সংযোগস্থলে হওয়ায় সেখানে যাতায়াত সহজ হবে।

রিয়াদের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ সৌদি গেজেটকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার সৌদি আরবে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের সেবা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। সৌদি আরবের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরালো করতে বাংলাদেশের প্রতিশ্রুতির প্রমাণ এই জমি ক্রয়।

গোলাম মসিহ বলেন, প্রশস্ত বহুতল ভবন নির্মাণের জন্য কেনা জমিটি আমাদের পররাষ্ট্রনীতির লক্ষ্য অর্জনে সহায়তার পাশাপাশি সৌদি আরবে আসা বাংলাদেশি ও অন্য দর্শনার্থীদের আরও ভালো সেবা দেওয়ার সুযোগ দেবে।

রাষ্ট্রদূত জানান, শিগগিরই বাংলাদেশ সরকার ভবনের অবকাঠামোগত নকশা চূড়ান্ত করবে। সর্বাধুনিক প্রযুক্তিতে ভবনটি নির্মিত হবে বলেও জানান তিনি। আগামী এক বছরের মধ্যে ভবনের কাজ শুরু হবে বলে আশাবাদ ব্যক্তি করেন মসিহ।

বাংলাদেশ সরকারের পক্ষে জমি ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেন জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শামসুল আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আইন) জাহাঙ্গীর আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত