বাহরাইনে সিলিন্ডার বিস্ফোরণে দুই বাংলাদেশী নিহত

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৬, ১৯:০৫

সাহস ডেস্ক

গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দুইজন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। বাহরাইনের রাজধানী মানামায় বাহরাইনের স্থানীয় সময় ১৩ আগস্ট বেলা দুই টায় আহমেদ টাউন ভুরি নামক এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরো চারজন বাংলাদেশী।

নিহত দুই বাংলাদেশি হলেন- সাজ্জাদ আলী (৩৪) ও রিয়াজ উদ্দীন মাসুক (৪৩)। এর মধ্যে সাজ্জাদ মৌলভীবাজারের জুড়ি উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ বড়ডহর গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার ছোট ছেলে এবং অন্যজন একই উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব শিলুয়া গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে।

স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় শ্রমিকরা নিজ কক্ষেই ছিলেন। শ্রমিকদের একজন রান্না করতে গেলে গ্যাসের সিলিন্ডারে ছিদ্র থাকায় তাতে আগুন ধরে যায়। পরে পুরো ফ্ল্যাটে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে সালমানিয়া হাসপাতালে নিয়ে গেলে পাঠানো হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই শ্রমিকের মৃত্যু হয়। 

নিহত সাজ্জাদ আলীর স্ত্রী ফারহানা জানান, প্রায় পাঁচ বছর ধরে পাওয়ারফুল কনষ্ট্রাকশন নামক একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতেন তিনি। আগামী মাসে সাজ্জাদের দেশে ফেরার কথা ছিল। অন্যদিকে প্রায় আট বছর ধরে বাহরাইনে থাকেন নিহত রিয়াজ উদ্দীন। তার ২ ছেলে ও ১ মেয়ে আছে। 

অগ্নিকাণ্ডের ঘটনায় আহতরা হলেন- শামীম আহমদ (৩০), সজল মিয়া (৩০), নুরুল ইসলাম ও ফয়েজুর রহমান সিদ্দিকী (২৯)। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত