‘ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন কৃষির বৈপ্লবিক উন্নয়ন’

প্রকাশ : ১৭ মে ২০১৭, ১৮:২৬

আসাদুজ্জামান সাজু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া গ্রামের আব্দুল মান্নানের বাড়িতে বুধবার সকালে উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কম্ভাইন্ড হারভেস্ট প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রয়োজন কৃষির বৈপ্লবিক উন্নয়ন সাধন। কৃষি বৈপ্লবিক উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

উক্ত আলোচনা সভার আগে দোলাপাড়া গ্রামের কৃষক মজনু মিয়ার ধান ক্ষেতে কম্ভাইন্ড হারভেস্ট নামের একটি উন্নত কৃষি যন্ত্র দিয়ে ধান মাড়াই করে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ যন্ত্রের সাহায্যে একসঙ্গে ধান কাটা, মাড়াই ও ঝাড়াই কার্যক্রম সম্পন্ন করা সম্ভব।

উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাকছুদুল হাসান সোহাগ, উপজেলা প্রকৌশলী অজয় কুমার সরকার, বড়খাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল, ডিকেআইবি’র জেলা সভাপতি লতিফুল বারি, সহকারী কৃষি কর্মকর্তা সৈয়দ আলী, বড়খাতা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজিনা বেগম, উপজেলা কৃষকলীগ সভাপতি আলাউদ্দিন মিয়া ও কৃষক ছমির আলী প্রমুখ।

অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন সহকারী কৃষি কর্মকর্তা আবু সুফিয়ান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত