অদ্ভুত জুতার ডিজাইন

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৬, ১৯:৫৫

সাহস ডেস্ক

‘জুতা আবিষ্কারে’ বৃদ্ধ মুচির বুদ্ধিতে আবিষ্কার হয় জুতা। তারপর অনেক সময় পেরিয়েছে, বদল হয়েছে সাজ-পোশাকেও। বদল এসেছে জুতাতেও। ফ্যাশন বদলের সঙ্গে সঙ্গে জুতার মহিমাও বেড়েছে। মহামূল্যবান পাথরও স্থান পেয়েছে জুতার মধ্যে। রকম ভেদে হাওয়াই, স্যান্ডেল, বুট, ব্যাকলেস, স্ট্রিপলেস, স্লিপার আরো কত কী। তবে এই গ্যালারিতে যে সব জুতা রয়েছে তা অদ্ভুত তো বটেই, তার সঙ্গে তাক লেগে যাওয়ার মতোই।

রিভার্স হিল স্যু: হিল তোলা জুতার ফ্যাশন অনেক দিনের। তবে এহেন জুতা দেখেছেন কি? ফ্যাশন ট্রেন্ডি হলেও এ উল্টো হিলের জুতা কিন্তু সত্যি অদ্ভুত।

গ্যাজেট জুতা: আপনি কি টেক-স্যাভি? তা হলে এই ‘গ্যাজেট জুতা’ আপনার ভালো লাগবেই। অ্যালার্ম, ডিজিটাল ক্লক সবই রয়েছে এই জুতায়।

লেগিন্স জুতা: জুতা আর প্যান্ট যদি একসঙ্গে পরা যেত! এই জুতা বোধহয় সেই ভাবনাতেই তৈরি। অদ্ভুত হলেও এই জুতার বাজার এর বেশ চাহিদা আছে। 

ফুট গ্লাভস স্যু: দস্তানা তো হাতেই পরতে হয়। তবে এ জুতা দস্তানার মতোই দেখতে। আরামদায়ক তো বটেই। আপনার পায়ের মোজার মাপেই এ জুতার সাইজ।

ক্রক স্যু: ক্রক স্যু বা ক্রোকোডাইল স্যু। ‘কুমির’-এর দাঁতের সঙ্গে এ জুতার মিল আছে। কনভার্স জুতার সামনের দেখলে অনেকেরই ভয় লাগতে পারে।

ব্যানানা স্যু: এক জোড়া ‘কলা’ সারা দুনিয়া বেড়াচ্ছে। একবার ভাবুন! বিশ্বের অদ্ভুত জুতার মধ্যে এই ‘কলা’ জুতাটিও বিদ্যমান।

ইনসেক্ট এনলক্ড স্যু: বিষাক্ত একটি পোকা! তাও কিনা আবার একটা মাকড়শা। সেটি রাখা রয়েছে এহেন এক জুতার মধ্যে। আর সেই জুতাতে দিব্যি পা গলিয়ে লোকজন হেঁটে চলে বেড়াচ্ছে।

হ্যামবার্গার নাইকি স্নিকার স্যু: জুতা জোড়া দেখলে আপনার ক্ষুধা লাগতে বাধ্য। কিন্তু জুতাটি খেতে পারবেন না আপনি। প্রস্তুতকারক সংস্থা নাইকি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত