শো-রুম থেকে বের হয়ে ১ ঘণ্টায় ছাই ফেরারি সুপার কার

প্রকাশ : ৩০ জুলাই ২০১৭, ১৯:৪৬

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে গাড়িপ্রেমীদের কাছে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড ফেরারি। ইতালির এই কোম্পানির উৎপাদিত গাড়ি ব্যবহারকারীদের তালিকায় অভিনেতা, খেলোয়াড়সহ বিশ্বের জনপ্রিয় সব তারকাই রয়েছেন। বাহারী ডিজাইনের পাশাপাশি আরামদায়ক ড্রাইভিং ও দীর্ঘস্থায়ী ব্যবহার উপযোগিতার কারণেই বিশ্বব্যাপী ফেরারি ব্র্যান্ডের গাড়ির চাহিদা ব্যাপক। আর তাই এই গাড়ির দামও অনেক বেশি।

সম্প্রতি যুক্তরাজ্যে ফেরারি ব্র্যান্ডের একটি গাড়িতে বিস্ফোরণ হয়েছে। আগুনে পুড়ে অনেকটা ধ্বংসস্তুপে পরিণত সেটি। বিশ্বের নানা প্রান্তে হাজারো সড়ক দুর্ঘটনার মাঝে আলোচিত হয়েছে, গত ২৭ জুলাই (বৃহস্পতিবার) ইংল্যান্ডের মেট্রোপলিটন কাউন্টি দক্ষিণ ইয়র্কশায়ারের ওই দুর্ঘটনা। আলোচিত দুর্ঘটনায় কবলিত ফেরারি ব্র্যান্ডের গাড়িটির দাম ২ লাখ পাউন্ড বা প্রায় ২ কোটি ১১ লাখ টাকা।

ব্র্যান্ড বা উচ্চমূল্যের কারণে এই দুর্ঘটনা আলোচনায় আসেনি। ফেরারি ব্র্যান্ডের ৪৩০ স্কুদেরিয়া মডেলের গাড়ি আগুনে পুড়ার ঘটনা আলোচনায় এসেছে এর মেয়াদের কারণে। শো-রুম থেকে কেনার পর মাত্র ১ ঘণ্টার মধ্যে আগুনে পুড়ে যায় গাড়িটি।

আর দুর্ঘটনার পরই সবাইকে সতর্ক করতে পুড়ে যাওয়ার গাড়ির ছবি ফেসবুকে আপলোড করেছে ইয়র্কশায়ার পুলিশ। ছবিগুলোতে দেখা যাচ্ছে, পুড়ে যাওয়া ফেরারি ব্র্যান্ডের একটি গাড়ি মাঠের মধ্যে পড়ে আছে। ওই মাঠজুড়ে ছোট আকারের সবুজ ঘাস।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে এই জানানো হয়, পুড়ে যাওয়া গাড়িটির চালক একটি ব্রিটিশ নাগরিক।

চালকের বরাত দিয়ে পুলিশ জানায়, দুর্ঘটনার আগে উচ্চ গতিতে গাড়ি চালাচ্ছিল এর চালক। এ কারণেই গাড়িতে বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে চলন্ত গাড়িতে এভাবে আগুন লেগে পুড়ে যাওয়ায় কোম্পানির সুনাম ক্ষুণ্ন হবে বলে মনে করছে ইয়র্কশায়ার পুলিশ।

আর সড়কে দুর্ঘটনা এড়াতে সাবধানতার সঙ্গে গাড়ি চালাতে স্থানীয় চালকদের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত