গাজর ভেবে স্পোর্টস কার খেয়ে ফেললো গাধা

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২৪

সাহস ডেস্ক

গেল বছর জার্মানিতে মার্কাস জাহ্ন নামে একটি দামী স্পোর্টস কারের মালিক একটি গাধার বিরুদ্ধে মামলা করেছেন এবং এতে জয়লাভ করেছেন।

মার্কাস গত বছর সেপ্টেম্বরে ভোগেলসবার্গ শহরের একটি আস্তাবলের কাছে তার উচ্চ দামের (৩ লাখ ১০ হাজার ইউরো) ম্যাকলারেন স্পাইডার স্পোর্টস কার পার্ক করেন। কাজ শেষে তিনি ফিরে এসে দেখতে পান গাড়ির পেছন দিকের একটি অংশটি কেউ চিবিয়ে খেয়ে ফেলার চেষ্টা করেছে।

ফিরে এসে তিনি দেখেন যে গাড়ির পেছন দিকের অংশটি কেউ চিবিয়ে খেয়ে ফেলার চেষ্টা করেছে। খোঁজখবর নিয়ে তিনি বুঝতে পারেন যে এই কাজটি ছিল ঐ আস্তাবলের ভাইটাস নামের এক ক্ষুধার্ত গাধার। স্থানীয় পুলিশের ধারণা, কমলা রঙের গাড়িটিকে ওই গাধা একটি বিশাল গাজর বলে ভুল করে থাকতে পারে।

এরপর ওই গাড়ির মালিক গাধার মালিকের কাছে ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করেন। মামলার রায়ে আদালত ৬৮০০ ডলার ক্ষতিপূরণ দেওয়ার জন্য ভাইটাসের মালিককে আদেশ দেন।

এই রায়ের বিরুদ্ধে গাধার মালিক আপিল করবেন বলে জানা যাচ্ছে। তার যুক্তি, এই ঘটনায় ভাইটাসের কোন দোষ নেই। আর তিন লক্ষ ১০ হাজার ইউরো দামের এই গাড়িটিকে আস্তাবলের পাশে পার্ক করে রাখা গাড়ির মালিকের মোটেই উচিত হয়নি বলে তিনি বলছেন। খবর বিবিসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত