যৌন হয়রানির প্রতিবাদ করে বিপাকে অধ্যক্ষ

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৬, ১৬:৪৫

সাহস ডেস্ক

ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করে রীতিমতো বিপাকে পড়েছেন নোয়াখালীর একটি কলেজের অধ্যক্ষ। কলেজে শরীরচর্চার সময় দুই ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় অস্ত্র ঠেকিয়ে হুমকি দিয়েছে ওই কলেজেরই দুই ছাত্র। পরে অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা ছুটে গিয়ে রক্ষা করেন তাঁকে। এ ঘটনার প্রতিবাদে মিছিল সমাবেশ করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। সোনাইমুড়ি থানার ওসি জয়দেব চৌধুরী বিবিসিকে জানান এ ঘটনায় দুই শিক্ষার্থী এমদাদুল হক ও শাকিলসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।    

জানা গেছে, বুধবার (২ নভেম্বর) কলেজে শরীরচর্চা চলছিল কলেজ মাঠেই। অন্য শিক্ষার্থীদের মতো মেয়েরাও নিয়মিত অংশ নিচ্ছিল তাতে। কিন্তু ব্যবসায় শিক্ষা শাখার দুই ছাত্র তখন উত্ত্যক্ত করতে শুরু করে মেয়েদের। পাশে দাঁড়িয়ে রীতিমতো মেয়েদের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি আর কুরুচিপূর্ণ মন্তব্য করছিল ওই দুই ছাত্র। ঘটনাটি দেখে সেখানে ছুটে যান কলেজ অধ্যক্ষ এবং মেয়েদের হয়রানির প্রতিবাদ করেন।   

এরপরই দুপুরের দিকে ওই দুই ছাত্রসহ আরও কয়েকজন পিস্তল ও রাইফেল নিয়ে অধ্যক্ষ মোহাম্মদ আইয়ুব আলীর অফিস কক্ষে ঢুকে পড়ে। অস্ত্র ঠেকিয়ে অধ্যক্ষকে হুমকি দেয় তারা। চিৎকার শুনে অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা এগিয়ে এলে দুই ছাত্র ও তাদের সহযোগীরা চলে যায়। 

সূত্র : বিবিসি বাংলা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত