তোলা হল দিয়াজের লাশ, পুনঃময়নাতদন্ত ঢামেকে

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৬, ১০:০৪

সাহস ডেস্ক

আদালতের নির্দেশে দাফনের প্রায় ২০ দিন পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কেন্দ্রীয় সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ কবর থেকে তোলা হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) সকালে তার মরদেহ তোলা হয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের সহকারী পুলিশ সুপার অহিদুর রহমান। দিয়াজের মরদেহ পুনরায় ময়নাতদন্তের জন্য ঢাকায় নেওয়া হচ্ছে।  

মরদেহ তোলার সময় হাটাহাজারী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানার ওসি, তদন্ত কর্মকর্তা ও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ জানান, সকালে লাশ তোলার পর পুনঃময়নাতদন্তের জন্য অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে গত ৭ ডিসেম্বর দিয়াজের লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত। ওইদিন আদালত ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধানের নেতৃত্বে তিন সদস্যের বিশেষজ্ঞ দল গঠনের নির্দেশ দেন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের সহকারী পুলিশ সুপার অহিদুর রহমান আদালতে দিয়াজের লাশ তোলার আবেদন করেন। জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে আবেদন গ্রহণ করে এসব আদেশ দেন।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দিয়াজের মরদেহ পাওয়া যায়। রাত সাড়ে ১২টায় পুলিশ মরদেহ উদ্ধার করে। ২৩ নভেম্বর দিয়াজের ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশিত হয়। এতে দিয়াজের মৃত্যু আত্মহত্যাজনিত কারণে হয়েছে বলে উল্লেখ করা হয়। তবে দিয়াজের পরিবার ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখান করে তাকে হত্যা করে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে বলে দাবি করেছে। গত ২৪ নভেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দের আদালতে দিয়াজের মা জাহেদা আমিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত