লক্ষ্মীপুরে মহান বিজয় দিবস উদযাপিত

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৯:২৯

লক্ষ্মীপুরে ৭১ এর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা, ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় জেলা স্টেডিয়াম প্রাঙ্গণ থেকে জেলার ঐতিহ্যবাহী লাঠি খেলা ও ব্যান্ড পার্টির বাধ্য বাজনায় এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এর আগে স্টেডিয়াম মাঠে জাতীয় সঙ্গিতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ প্রদর্শন, দেশাত্বাবোধক গান পরিবেশন করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে লক্ষ্মীপুর ৩ আসনের সংসদ সদস্য একে. এম শাহাজান কামাল, লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য আব্দুল্যা আল নোমান, জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেন করেন। পরে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পন করে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও পৌর মেয়র আবু তাহের। 

পরে পর্যায়ক্রমে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এরআগে রাত ১২টা ২০ মিনিটে দিকে শহরের বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করে তাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত