‘গুলিস্তানে হকার বসবে সন্ধ্যার পর’

প্রকাশ | ১১ জানুয়ারি ২০১৭, ১৭:০০

অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, গুলিস্তান ও এর আশপাশের এলাকার রাস্তা ও ফুটপাতে আগামী রবিবার (১৫ জানুয়ারি) থেকে কর্মদিবসগুলোতে সন্ধ্যা সাড়ে ৬টায় আগে কোনো হকার বসতে দেওয়া হবে না।  

বুধবার (১১ জানুয়ারি) নগর ভবন মিলনায়তনে হকার সমিতির নেতা, স্থানীয় জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। 

মেয়র বলেন, সাপ্তাহিক কর্মদিবসে সন্ধ্যা সাড়ে ৬টার আগে আমরা কাউকে ফুটপাত ও সড়কে বসতে দেব না। সড়কে যানবাহন ও পথচারী চলাচলে কোনো প্রতিবন্ধকতা তৈরি করতে দেওয়া হবে না। 

আমাদের এ কর্মসূচির আওতায় গুলিস্তান, মতিঝিল, পল্টন, জিরো পয়েন্ট, বায়তুল মোকাররম এলাকার ফুটপাত ও সড়ক থাকবে। আগামী রবিবার থেকে কার্যকর করার সর্বাত্মক চেষ্টা করা হবে। 

এ বিষয়ে আমাদের ম্যাজিস্ট্রেটরা কাজ করবেন। এ কাজে ঢাকা মহানগর পুলিশ সর্বাত্মক সহযোগিতা করবেন। তবে সাপ্তাহিক ছুটির দিন হকাররা বসতে পারবেন বলে জানান তিনি। এছাড়া হকারদের পুনর্বাসনে সিটি করপোরেশন সহায়তা করবে বলেও জানান মেয়র। 

ফুটপাতের হকারদের কাছ থেকে লাইনম্যানরা চাঁদাবাজি করে, হকার নেতাদের এমন অভিযোগে মেয়র জানান, চাঁদাবাজদের দৌরাত্ম বন্ধ করা হবে।

আমাদের কাছে তালিকা আছে, তালিকা অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এটা বাস্তবায়ন করবে ঢাকা মহানগর পুলিশ।

এ সময় সভায় দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবদুল ওয়াহাব ভূঁইয়া, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম-কমিশনার (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।