জাতীয় নির্বাচনে ‘ই ভোট’ চায় আওয়ামী লীগ

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৭, ১৯:১৫

সাহস ডেস্ক

ইলেকট্রনিক ভোটিং (ই ভোট) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন চায় আওয়ামী লীগ। কমিশন গঠনে আইন প্রণয়নেরও প্রস্তাব দিয়েছে দলটি।

আজ বুধবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের সঙ্গে বৈঠক করে আওয়ামী লীগের প্রতিনিধিদল। ১৯ সদস্যবিশিষ্ট দলটির নেতৃত্ব দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক সূত্রে জানা যায়, জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণের প্রস্তাব করেছে আওয়ামী লীগ। এ ছাড়া নির্বাচন কমিশন গঠনের জন্য একটি আইন প্রণয়নের সুপারিশ করেছে দলটি। ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবেন তার প্রতি অনুগত থাকার সুপারিশও করেছে আওয়ামী লীগ।

এর আগে বিকেল ৪টায় বঙ্গভবনে আওয়ামী লীগের প্রতিনিধিদলকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আবুল মাল আবদুল মুহিত, এইচ টি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন ও মোহাম্মদ জমির। এ ছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, সৈয়দ আশরাফুল ইসলাম, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, প্রচার সম্পাদক হাছান মাহমুদ ও আইনমন্ত্রী আনিসুল হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত