সুপ্রিম কোর্টে প্রাঙ্গণে মূর্তি স্থাপন বন্ধের দাবি ওলামা লীগের

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৭:৫৪

সাহস ডেস্ক

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপন বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। 

শনিবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ওলামা লীগসহ সমমনা ১৩ দল আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

এসময় মানববন্ধন চালাকালে বক্তারা বলেন, ‘৯০ ভাগ মুসলমানদের ধর্মবিশ্বাসের খিলাফ এবং রাষ্ট্রধর্ম ইসলামে হারাম ঘোষিত মূর্তি সুপ্রিম কোর্টে স্থাপন করে জামায়াত জোটের কাছে সরকারবিরোধী ইস্যু তুলে দেওয়া যাবে না। ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিতে না চাইলে সুপ্রিম কোর্টের সামনে দেবীর মূর্তি বসানোর কাজ বন্ধ করতে হবে। তার পরিবর্তে ইসলামী নিদর্শন সম্বলিত স্থাপত্য তৈরি করতে হবে। 

বক্তাদের অভিযোগ, নতুন পাঠ্যপুস্তক থেকে ইসলাম অবমাননাকর হিন্দুবাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যক্রম বাদ দেওয়া হয়েছে বলা হলেও প্রকৃতপক্ষে পাঠ্যবই থেকে বিতর্কিত হিন্দুবাদ বাদ দেওয়া হয়নি। শুধুমাত্র ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে বিভিন্ন আয়াত শরীফ, হাদীস শরীফের মতো স্পর্শকাতর বিষয়েও ২৪টি ভুল করা হয়েছে।
এ সময় বক্তারা সাফল্যের সঙ্গে সরকার তিনবছর পূর্ণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরীয়পুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত