চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার ‘পদকের’ জন্য মনোনিত

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১১:২০

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি.এম. মোজাহিদুল ইসলাম বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম-সেবা) পদকের জন্য মনোনিত হয়েছেন।

সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তিনি এই পদকের জন্য মনোনিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পুলিশের বার্ষিক পুলিশ সপ্তাহ’১৭ অনুষ্ঠানে তাঁর হাতে এই পদক তুলে দেবেন।

টি.এম. মোজাহিদুল ইসলাম ২৪ জুলাই চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। ২০১৬ সালের ২৪ অক্টোবর দুপুরে তাঁর নেতৃত্বে জেলার সদর মডেল থানাধীন শংকরবাটী মহল্লায় জেলার এ যাবৎকালের সর্ববৃহৎ অবৈধ আগ্নেয়াস্ত্রের চালান আটক হয়।

সেনাবাহিনীর সার্জেন্ট শাহিন কাদেরের ভাড়া দেওয়া বাড়ী তল্লাশী করে ২২টি বিদেশী পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। দীর্ঘদিন যাবৎ অস্ত্র ব্যবসায়ীদের গতিবিধি নজরদারীতে রাখার পর গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ সুপারের নেতৃত্বে ওই অস্ত্র উদ্ধার সম্ভব হয়। টি,এম, মোজাহিদুল ইসলাম ১৯৭৫ সালে গাজীপুর জেলার জয়দেবপুরে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালে ২০তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারি পুলিশ সুপার (এএসপি) পদে যোগদান করেন। চাকুরীকালীন তিনি দক্ষতা, সততা ও সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৬-০৭ সালে আইভরিকোষ্ট এবং ২০১০-১১ সালে পূর্ব তিমূরে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনেও কাজ করে সুনাম অর্জন করেছেন।

সোমবার বিকেল চারটায় পুলিশ সুপারের কার্যালয়ের এক প্রেস বিঞ্জপ্তিতে তাঁর বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম-সেবা) পদক প্রাপ্তির বিষযটি নিশ্চিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত