‘ক্ষুদা ও দারিদ্রতা দূর করতে জেলা পরিষদ ভূমিকা রাখবে’

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৯:১৭

সাহস ডেস্ক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারের ভিশন-২০২১ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়, ক্ষুধা ও দারিদ্র্য দূরীকরণে ভূমিকা রাখতে জেলা পরিষদ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে।

বুধবার (১৮ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রথমবারের মতো নির্বাচিত জেলা পরিষদের সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বক্তৃতাকালে স্থানীয় সরকার মন্ত্রী নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের দেশের উন্নয়নে সর্বোচ্চ সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনেরও আহ্বান জানান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সকাল সাড়ে ১০টায় ও বেলা সাড়ে ১১টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে দুই পর্বে আনুষ্ঠানিকভাবে জেলা পরিষদের নবনির্বাচিত এই সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

মন্ত্রী শপথ গ্রহণ অনুষ্ঠানে বলেন, আপনারা জনগণের নির্বাচিত প্রতিনিধি। আপনারা সদস্যগণ দেশের উন্নয়নে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জেলা পরিষদ স্থানীয় সরকারের একটি প্রাচীনতম ও জনসমাদৃত ব্যবস্থা। এর মাধ্যমে গ্রাম ও শহরাঞ্চলের মানুষের সেবা নিশ্চিত করা হয়।

তিনি বলেন, নানা উত্থান-পতনে জেলা পরিষদের কাজ কখনও থেমে থাকেনি। ছোট ছোট প্রকল্প নিয়ে জেলা পরিষদ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। স্কুল, কলেজ ও মাদ্রাসা নির্মাণে কাজ করার সুযোগ জেলা পরিষদের রয়েছে।

মন্ত্রী জেলা পরিষদের ইতিহাস বিবৃত করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর ২০০০ সালে জেলা পরিষদ আইন পাস করেন। ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জেলা পরিষদকে আরও শক্তিশালী ও জনকল্যাণমূলক করার জন্য তা সংশোধন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত