এবারও পুলিশ সপ্তাহের প্যারেডের নেতৃত্বে এসপি শামসুন্নাহার

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৭, ১২:২২

সাহস ডেস্ক

এবারও পুলিশ সপ্তাহে প্যারেডের চা্দঁপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার নেতৃত্ব দেবেন। এবং গত বছরও পুলিশ সপ্তাহে প্যারেডের নেতৃত্ব দিয়েছিলেন পুলিশের এ কর্মকর্তা।

২৩ জানুয়ারি (সোমবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

এর আগে ২২ জানুয়ারি (রবিবার) বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়, শামসুন্নাহারের নেতৃত্বে প্যারেডে অংশ নেন সহস্রাধিক পুলিশ সদস্য।

শামসুন্নাহার ২০০১ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি মানিকগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ সদর দপ্তর, ট্যুরিস্ট পুলিশসহ বিভিন্ন ইউনিটে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতিসংঘে শান্তিরক্ষা মিশন এবং ইতালি দূতাবাসে উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে কাজ করেন।

পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার ঢাকা বিশ্বদ্যিালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে পড়াশোনা করেন। পরে যুক্তরাজ্যের বার্হিংহাম বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।  

শামসুন্নাহার ফরিদপুর সদর জেলার চর মাধবিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার ইসমাইল মুন্সী। শামসুন্নাহার এক ছেলে ও এক মেয়ে সন্তানের মা।

২২ জানুয়ারি (রবিবার) বিকেলে পুলিশের এ কর্মকর্তা বলেন, প্যারেডে নেতৃত্ব দেওয়া সৌভাগ্যের ব্যাপার। আমি খুবই গর্বিত এবং উচ্ছ্বসিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেন্ডার সমতা এবং নারীর ক্ষমতায়নে যে চেষ্টা করছেন তারই অংশ এটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত