গাজীপুরে ক্রসফায়ার ও হয়রানির হুমকি; ৪ পুলিশ প্রত্যাহার

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৭, ১৬:৪১

সাহস ডেস্ক

গাজীপুরে ক্রসফায়ার ও হয়রানির হুমকি দেওয়ায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) রাতে তাদের প্রত্যাহার করা হয়।

মামলা দিয়ে হয়রানিসহ ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠায় প্রত্যাহার করা তাদের। প্রত্যাহার করা পুলিশ সদস্যরা হলেন- গাজীপুর গোয়েন্দা পুলিশের  এসআই খাইরুল ইসলাম, এসআই মিঠু শেখ, এসআই মো.কিবরিয়া ও এএসআই মো.মাহবুব।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ওসি মো.আমির হোসেন জানান, কোনো অভিযোগ ছাড়া মাওনা চৌরাস্তা এলাকার একটি মুড়ির কারখানায় অভিযানে যাওয়ায় তাদের  প্রত্যাহার করা হয়। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আল আমিন ফুড কারখানার মালিক আবুল কালাম অভিযোগ করেন, কদিন আগে গোয়েন্দা পুলিশের কয়েকজন সদস্য আমার মিলে মুড়ির সঙ্গে সার মেশানোর  অভিযোগ এনে সাত লাখ টাকা ঘুষ দাবি করেন। অন্যথায় মামলা দিয়ে হয়রানি ও ক্রসফায়ার করার হুমকি দেন। তখন দুই লাখ টাকা দিয়ে তাদের কাছ থেকে সাময়িক  রক্ষা পাই। পরে তারা আবার টাকা চেয়ে হুমকি দিয়ে যায়।

মাওনা-চৌরাস্তা বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি মোশারফ হোসেন বলেন, “বুধবার সন্ধ্যা ৬টার দিকে সেই পুলিশ সদস্যরা টাকা নিতে মুড়ির মিলে যান।  টাকা না দেওয়ায় পুলিশ কয়েকজনকে আটকের চেষ্টা করে।

“এতে ক্ষুব্ধ এলাকাবাসী ও ব্যবসায়ীরা কথিত পুলিশ ও তাদের সোর্সের ওপর হামলা চালায়। পরে টায়ার জ্বেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। একপর্যায়ে  পুলিশের মাইক্রোবাস ভাংচুর ও কারখানার ভেতরে চার পুলিশকে অবরুদ্ধ করে রাখে।”

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে রাত ৮টার দিকে যান চলাচল শুরু হয় বলে জানান মোশারফ হোসেন।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, ঘটনার পর চার পুলিশকে প্রত্যাহর করার পাশাপাশি একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে  তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত