লক্ষ্মীপুর সরকারি কলেজে লেগেছে ফাগুনের আগুন

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৫০

‘এসো প্রাণের উৎসবে’ এই আমন্ত্রণে আজ পহেলা ফাগুন। কোকিলের কুহু ডাক আর আগুন রঙ্গা রং নিয়ে গাছে গাছে ফুটেছে পলাশ ও আম্রমুকুলের আগমনে প্রকৃতিতে বয়েছে ঋতুরাজ বসন্তের বার্তা। প্রকৃতিকে রাঙিয়ে আজ ঋতুরাজের আগমন ঘটেছে বাঙালির জীবনে।

আর এই দিনটিকে বরণ করে নিতে আজ সকালে লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে বসন্ত উৎসবের। কলেজের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীরা কলেজ মাঠ প্রাঙ্গনে রং মাখামাখি আর নিত্যের মধ্যে দিয়ে ঋতুরাজ বসন্ত উৎসবের উদ্বোধন হলো।

পরে অনুষ্ঠানস্থলের চারদিকে ঘুরে ঘুরে বসন্তকে স্বাগত জানায় তরুণ তরুণীরা। উদ্বোধনের পরই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই রবীন্দ্রসংগীত, নৃত্য, কবিতা আবৃতি আর ফাগুনের গান নিয়ে আসেন শিল্পীরা। বসন্ত উৎসবকে ঘিরে পুচকা-চটপটিসহ বিভিন্ন রকমের পিঠা নিয়ে বসেছে ১০টি স্টল। তবে প্রতিবছর বসন্ত বরণ অনুষ্ঠানের দাবী জানান শিক্ষার্থীরা।

কলেজ অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান জানান, ঋতু পরিবর্তনের সাথে সাথে সকল কিছুর পরিবর্তন হয়। বসন্ত বরণের মাধ্যমে নিজেদের গড়ে তুলতে হবে হিংসা ও ক্লেশ মুক্ত। এতে করে জঙ্গি ও সন্ত্রাসী হিসেবে কেউ পরিচিতি পাবে না।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী তার বক্তব্যে বলেন, এ ধরণের সকল আয়োজনে পাশে থাকবে প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত