স্বৈরাচার প্রতিরোধ দিবসে রাবি ছাত্রজোটের বিক্ষোভ মিছিল

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৬

রাবি প্রতিনিধি

স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের পেছন দিকে মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে টুকিটাকি চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় রাবি শাখা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায় বলেন, স্বৈরাচার প্রতিরোধ দিবসের যে তাৎপর্য সেটাকে ভালবাসা দিবসের নামে বিকৃত করা হচ্ছে। ভালবাসা শুধু ব্যাক্তিতে নয়, ভালবাসা সামগ্রিক অর্থে অন্যায়ের বিরুদ্ধে, অনাচারের বিরুদ্ধে। সর্বোপরি স্বৈরাচার শাসনের বিরুদ্ধে গড়ে তুলতে হবে আমাদের ভালবাসা।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ছাত্রজোটের সমন্বয়ক রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবদীন, রাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক শামসুজ্জোহা সাদিক, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি ও   ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জলসহ জোটের নেতাকর্মীরা।

উল্লেখ্য, মজিদ খানের শিক্ষানীতির বিরুদ্ধে চলমান শিক্ষা আন্দোলনে ১৯৮৩ সালে এই দিনে তৎকালীন  স্বৈরশাসক এরশাদ তার পুলিশ বাহিনী দিয়ে ছাত্রদের উপর গুলি চালায়। এসময় দিপালি, কাঞ্চন, আইয়ুব, ও জয়নালসহ দশজনকে হত্যা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত