‘বিএনপি চায় ভিক্ষা করতে, শেখ হাসিনা চায় ভিক্ষা দিতে’

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৪

শফিউল আলম শফি

‘বিএনপি চায় আমারা ভিক্ষা করি, আর শেখ হাসিনা চায় আমরা ভিক্ষা দেব’। রবিবার ভুরুঙ্গামারী উপজেলা শিল্পকলা একাডেমি উন্মুক্ত মঞ্চে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুরেস্ট (আইএসপিপি)- আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কথাগুলো বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-১ আসনের জাতীয় সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, বিশ্বব্যাংকের কান্ট্রিডিরেক্টর কিমিও ফ্যান, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাফর আলী ও উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী।

বক্তব্য রাখেন, প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছে। এজন্য সরকার বয়স্ক ভাতা , মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা সহ উপবৃত্তি প্রকল্প চালু রেখেছে।

তিনি জানান, বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২ হাজার ৩শত ৭৭ কোটি টাকা ব্যায়ে ৫ বছর মেয়াদি এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসুচির উপকার ভোগি হচ্ছেন অতিদরিদ্র পরিবারের অন্তসত্বা নারী, ৫ বছরের কম বয়সি শিশু ও তাদের মা। স্থানীয় কমিউনিটি ক্লিনিক গুলো এ সহায়তা প্রদান করবে।

পরে মন্ত্রী চরভুরুঙ্গামারী ও তিলাই ইউনিয়নের ৫১ জন উপকার ভোগিদের মধ্যে ক্যাশ কার্ড প্রদান করেন। বায়োমেট্রিক পদ্ধিতে উপকারভোগিরা স্থানীয় পোস্ট অফিস থেকে নির্দিষ্ট পরিমান টাকা উত্তোলন করতে পারবেন। এরপর মন্ত্রী জয়মনির হাটে স্বপ্ন প্রকল্পের উপকার ভোগীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত