বিশ্বজিৎ হত্যা মামলার পেপারবুক প্রস্তুত

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪৮

সাহস ডেস্ক

পুরান ঢাকার টেইলার্স শ্রমিক বিশ্বজিৎ হত্যা মামলায় হাইকোর্টে ডেথ রেফারেন্স ও আপিল শুনানির জন্য পেপারবুক প্রস্তুত করা হয়েছে। 

১৯ জানুয়ারি (রবিবার) হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোঃ সাব্বির ফয়েজ এ তথ্য জানিয়েছেন।

মোঃ সাব্বির ফয়েজ বলেন, পেপারবুক তৈরি করা হয়েছে। এখন বিষয়টি প্রধান বিচারপতির কাছে উপস্থাপনের পর তিনি একটি বেঞ্চে শুনানির জন্য পাঠাবেন।  

২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচির মধ্যে বাহাদুর শাহ পার্কের কাছে বিশ্বজিৎকে প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

২০১৩ সালের ১৮ ডিসেম্বর এ হত্যা মামলার রায়ে ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- রফিকুল ইসলাম শাকিল, রাজন তালুকদার (পলাতক), মাহফুজুর রহমান নাহিদ, ইমদাদুল হক এমদাদ, জিএম রাশেদুজ্জামান শাওন, মীর মোহাম্মদ নূরে আলম লিমন (পলাতক), সাইফুল ইসলাম সাইফুল ও কাইয়ূম মিয়া টিপু।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ১৩ আসামি হলেন- খন্দকার মোঃ ইউনুস আলী ইউনুস (পলাতক), তারিক বিন জহুর তমাল (পলাতক), গোলাম মোস্তফা মোস্তফা, মোঃ আলাউদ্দিন (পলাতক), মোঃ ওবায়দুল কাদের তাহসিন (পলাতক), ইমরান হোসেন ইমরান (পলাতক), আজিজুর রহমান আজিজ (পলাতক), আল আমিন শেখ (পলাতক), রফিকুল ইসলাম (পলাতক), এএইচএম কিবরিয়া, মনিরুল হক পাভেল (পলাতক), মোহম্মদ কামরুল হাসান (পলাতক) ও মোশাররফ হোসেন মোশারফ (পলাতক)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত