হাবিপ্রবিতে ছাত্রলীগ ও বহিরাগতদের সংঘর্ষ, আহত ৫

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪২

সাহস ডেস্ক

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের সঙ্গে এক যুবলীগ নেতা ও বহিরাগতদের দফায় দফায় সংঘর্ষ হলে ছাত্রলীগের পাঁচ কর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ দায়িত্ব পালন করছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ২০ ফেব্রুয়ারি (সোমবার) বিকালে ছাত্রলীগের কয়েকজন কর্মী বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে বই আনতে যায়। কিন্তু দিনের সময়সূচি (সকাল ৯টা থেকে বিকাল ৫টা) শেষ হয়ে যাওয়ায় বই দিতে অস্বীকৃতি জানান লাইব্রেরির কর্মচারিরা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে বাইরে থেকে লাইব্রেরির কর্মচারিদের অবরুদ্ধ করে রাখে ও একজনকে অকথ্য ভাষায় গালি দেয় বলে অভিযোগ উঠে।

বিষয়টি মোবাইল ফোনে স্থানীয় যুবলীগ নেতা রায়হানুল ইসলামকে জানালে তিনি বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন। তখনই ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায়। পরে সেখানে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সন্ধ্যা পৌনে ৭টায় আবারও দু’পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দিনাজপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম জানান, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। বিশৃঙ্খলা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত