‘গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩৪

সাহস ডেস্ক

মির্জা ফখরুল বলেছেন, দেশে গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত তার দল আন্দোলন চালিয়ে যাবে।

২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নেতা-কর্মীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর ফখরুল সাংবাদিকদের বলেন, একুশের শহীদরা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় জীবন দিয়েছিলেন। সেই চেতনায় উদ্বুদ্ধ হয়ে বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্রের জন্য বৃহত্তর আন্দোলন করতে হবে।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘একুশের চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার, মুক্তিযুদ্ধের চেতনাও ছিল গণতন্ত্র। আজ দেশকে গণতন্ত্রহীন রেখে ক্ষমতাসীনরা শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে।’

এর আগে সকালে মির্জা ফখরুল বিএনপির জ্যেষ্ঠ নেতাদের নিয়ে আজিমপুরে ভাষা শহীদদের কবরে যান। পরে বলাকা সিনেমা হলের সামনে থেকে নেতাকর্মীদের নিয়ে প্রভাতফেরী করে শহীদ মিনারে আসেন।

দলের জ্যেষ্ঠ নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আশরাফউদ্দিন উজ্জ্বল, তাইফুল ইসলাম টিপু, শায়রুল কবির খান এ সময়ে তার সঙ্গে ছিলেন।

এর আগে একুশের প্রথম প্রহরের পর রাত ১টা ৩২ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত