চাঁপাইনবাবগঞ্জে চলন্ত ট্রেনের ডিজেল চুরি, আটক ৫

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩৪

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নিকটবর্তী রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ললিতনগর রেলষ্টেশন বাজারের একটি ঘর থেকে ট্রেনইঞ্জিন হতে চুরি করা ৬৭০ লিটার ডিজেল উদ্ধারসহ ৫ জনকে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা।

এরা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কলোনীপাড়ার আব্দুল মান্নানের ছেলে জামালউদ্দিন (৪০), একই গ্রামের মৃত জনাব আলীর ছেলে জাহাঙ্গীর আলী(৩০), আমনুরা বাজারের নজরুল ইসলামের ছেলে আব্দুল মালেক (৩৫), একই এলাকার মৃত. আব্দুল কাদেরের ছেলে জালালউদ্দিন (৪৪) ও আমনুরা বালিকাপাড়ার মৃত আরমান আলীর ছেলে দুলালউদ্দিন (৩৯)।

সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় চোরাই তেল ও চুরির সরঞ্জামসহ এদের আটক করা হয়।

মঙ্গলবার দুপুরে র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে ঘটনাটি জানানো হয়।

র‌্যাব জানায়, গোপন সূত্রে তারা জানতে পারে, চাঁপাইনবাবগঞ্জ আমনুরা স্টেশন হতে ছেড়ে যাওয়া রাজশাহীগামী ট্রেন ইঞ্জিন হতে ট্রেনের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর সহায়তায় ডিজেল চুরি হচ্ছে। সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের কয়েকজন সদস্য এই চুরি করা ডিজেল ললিতনগর স্টেশনবাজারে গোদাগাড়ীর মাকরান্দা নামুপাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে জামালের (৫৫) ঘরে অন্যত্র বিক্রির জন্য মজুদ করছে।

এমন সংবাদে এএসপি এনামুল করিমের নেতৃত্বে অভিযান চালিয়ে চোরাই তেলসহ ৫ জনকে আটক করা হয়।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিনযাবৎ অবৈধ ও অসাধুভাবে রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সহায়তায় ট্রেনইঞ্জিন হতে ডিজেল চুরি করে বাইরে বিক্রির কথা স্বীকার করেছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে আরও ৪ বার আমনুরা রেলস্টেশন এলাকা থেকে ট্রেনইঞ্জিন হতে ডিজেল চুরির দায়ে ৭ জনকে ২,৪৩১ লিটার চোরাই ডিজেল সহ আটক করে র‌্যাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত