সন্ত্রাসীদের ভয়ে গৃহছাড়া অর্ধশতাধিক পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১১:১৫

সন্ত্রাসীদের ভয়ে ৮ মাস ভিটে ছাড়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি ইউনিয়নের লহালামারি গ্রামের অর্ধ-শতাধিক পরিবারের সদস্যরা নিজ বাসগৃহে ফিরে যাওয়া ও জান-মাল রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন অব. সহকারী অধ্যাপক আব্দুল খালেক।

এসময় উপস্থিত ছিলেন রেখা বেগম, রায়হান আলী, মিজানুর রহমান, রেখামুন্নেসা সহ ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ইউপি নির্বাচনে সৃষ্ট একটি সহিংসতা থেকে ঘটনার শুরু। এরপর থেকে লহালামারি গ্রামের জামায়াত-বিএনপি সমর্থিত একটি চিহ্নিত সংঘবদ্ধ সন্ত্রাসী দলের ভয়ে প্রায় ৮ মাস ধরে অর্ধশতাধিক পরিবারের লোকজন বাড়িছাড়া। ভয়ে তারা নিজ বাসস্থানে ফেরৎ যেতে পারছেন না। আম বাগান ও জমির ফসল ঘরে তুলতে পারছেন না। শিশুরা বিদ্যালয়ে যেতে পারছে না। সন্ত্রাসীরা এসব পরিবারের বাড়ি-ঘরের আসবাবপত্র লুটসহ তাদের বিভিন্নভাবে ক্ষতি করছে ও হুমকি দিচ্ছে।

এব্যাপারে স্থানীয় প্রশাসনকে বার বার জানানো হলেও এর কোন কোন প্রতিকার হয়নি। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো নিজেদের আওয়ামী লীগ সমর্থিত দাবী করেন। ক্ষতিগ্রস্থ পরিবারগুলি এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তাদের নিজ বাসগৃহে ফিরিয়ে নিয়ে যাওয়া, নিরাপত্তা প্রদান ও সম্পদ রক্ষার দাবি জানিয়েছেন সংবাদ সম্মেলনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত