পিলখানা হত্যা মামলার আপিল শুনানি ২ এপ্রিল পর্যন্ত মুলতবি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৫৫

সাহস ডেস্ক

পিলখানা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৫২ আসামির মৃত্যুদণ্ডের অনুমোদন ও আসামিদের আপিলের ওপর শুনানি ২ এপ্রিল পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্ট।

২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিচারপতি মো.শওকত হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। বেঞ্চের অপর দুই সদস্য হলেন বিচারপতি মো.আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার।

পিলখানা হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানির জন্য ২০১৫ সালে এই বৃহত্তর বেঞ্চ গঠন করা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারোয়ার কাজল জানান, আদালত উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে বলেছিলেন। আসামিপক্ষের যুক্তিতর্কও প্রায় শেষ। ল পয়েন্টে যুক্তিতর্ক কিছু বাকি আছে, সেগুলো শেষ হলে রাষ্ট্রপক্ষে ল পয়েন্টে পাল্টা যুক্তি উপস্থাপন করবেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। কিন্তু আগামী মাসে স্যারকে আরও দুটি গুরুত্বপূর্ণ মামলার প্রস্তুতি নিতে হবে। তাছাড়া ল পেয়ন্টে যুক্তি উপস্থাপনে প্রস্তুতির জন্যও সময় প্রয়োজন। এ দুটি বিষয় উল্লেখ করে আদালতে আবেদন করলে ২ এপ্রিল পর্যন্ত শুনানি মুলতবি করা হয়েছে।

যুক্তিতর্ক শেষ হলে আদালত মামলার রায়ের তারিখ ধার্য করে দিতে পারে বলেও জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত