‘বিশ বছরের পুরনো কোনো গাড়ি রাস্তায় চলবে না’

প্রকাশ : ০৫ মার্চ ২০১৭, ১৮:২০

সাহস ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, বিশ বছরের পুরনো কোনো গাড়ি রাস্তায় চলাচল করতে পারবে না। একই সঙ্গে লাইসেন্সবিহীন চালকদের গাড়ি নিয়ে রাস্তায় বের না হওয়ার নির্দেশও দেন তিনি।

০৫ র্মাচ (রবিবার) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিআরটিএ কর্তৃপক্ষ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত-৩ এর কার্যক্রম মনিটরিংয়ের সময় তিনি এ ঘোষণা দেন।
 
অভিযানে এ-১৩৮ নম্বর রুটে চলাচলকারী সুপ্রভাত স্পেশাল সার্ভিসের দুটি বাসের চালকদের লাইসেন্স না থাকায়েএই দু’জনকে এক মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর চালকসহ কয়েকটি লেগুনা আটক করেন।

মেয়র খোকন সাংবাদিকদের জানান, ‘এ অভিযান পূর্বঘোষিত।এক মাস আগে আমরা ঘোষণা দিয়েছিলাম যে, আগামী মার্চ মাস থেকে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ২০ বছরের পুরনো গাড়ি চলতে দেওয়া হবে না। যদি কেউ আইনভঙ্গ করে তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। যেসব চালকের লাইসেন্স থাকবে না, শিক্ষাগত যোগ্যতা থাকবে না বিআরটিএ’র আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো।’
 
অদক্ষ চালক দিয়ে পরিবহন মালিকদের গাড়ি পরিচালনা না করার পরমর্শ দিয়ে মেয়র বলেন, ‘আপনারা আইনের ব্যত্যয় না ঘটিয়ে আইন অনুযায়ী দক্ষ চালক দিয়ে গাড়ি পরিচালনা করুন। অদক্ষ চালক ও লাইসেন্সহীন চালক দিয়ে গাড়ি পরিচালনা করবেন না। এব্যাপারে কেউ যদি কোনো মন্তব্য করেন তা একান্ত তার ব্যক্তিগত বিষয়। সেক্ষেত্রে আইনের কোনো পরিবর্তন হবে না। আমরা বিআরটিএ’র প্রচলিত আইন অনুযায়ী কার্যক্রম পরিচালনা করছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত