চবিতে ‘যৌন হয়রানি’ তদন্তে কমিটি

প্রকাশ : ১২ মার্চ ২০১৭, ১৫:৩৭

সাহস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল এর চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে এক ছাত্রীকে ‘যৌন হয়রানির’ করার অভিযোগ আসার পর রবিবার (১২ মার্চ)  তা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সাত সদস্যের ওই কমিটিতে প্রধান করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তারকে। এছাড়া ইউজিসির দুই জনসহ বিশ্ববিদ্যালয়ের আরও চারজন নিয়ে এই কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রণিত শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি ও নিপীড়ন নীতিমালা ২০০৮ এর ৫ দশমিক ২ ধারা অনুসারে  ‘যৌন হয়রানি’ ও নিপীড়ন নিরোধ কেন্দ্র পরিচালনা নামক এই কমিটি গঠন করে দেয় উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী।

জানা গেছে, শুক্রবার(১০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে পেটের ব্যথা নিয়ে বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে যায় এক ছাত্রী। এসময় কর্তব্যরত চিকিৎসক মোস্তফা কামাল উদ্দেশ্যপ্রণোদিত হয়ে যৌন হয়রানি করে বলে অভিযোগ করেন ছাত্রীটি। পরে  শনিবার (১১মার্চ) বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই ছাত্রী। এরেই পরিপ্রেক্ষিতে এই কমিটি গঠন করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত