সুন্দরগঞ্জে উপনির্বাচনে ভোট চলছে

প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১০:৩০

সাহস ডেস্ক

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচন আজ বুধবার (২২ মার্চ) ভোট নেওয়া হচ্ছে। সকাল আটটায় ভোট নেওয়া শুরু হয়েছে। বিকেল চারটা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এই আসনের ১০৯টি ভোটকেন্দ্রে  তিন লাখ ৩৩ হাজার ৩৮১ জন ভোটার তাদের ভোটাধিকার  প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার আছেন এক লাখ ৬২ হাজার ৫৪০ জন। আর নারী ভোটার এক লাখ ৭০ হাজার ৮৪১ জন।

ভোটকেন্দ্রের দায়িত্বে নিয়োজিত আছেন ২৩ জন ম্যাজিস্ট্রেট। এর মধ্যে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ২৭টি ভ্রাম্যমাণ দল, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৭ প্লাটুন সদস্য, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ-আনসারসহ ২৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত আছেন। সব মিলে  আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে চার হাজার সদস্য নির্বাচনের জন্য মোতায়েন করা হয়েছে।

১০৯টি ভোটকেন্দ্রের বিপরীতে ভোটগ্রহণের জন্য ১০৯ জন প্রিসাইডিং অফিসার, ৬৩৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং এক হাজার ২৭৪ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

গাইবান্ধার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, নিশ্ছিদ্র নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। সকাল সাড়ে নয়টা পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট শেষ হবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সাংসদ মনজুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ায় আসনটি শূন্য হয়।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী গোলাম মোস্তফা আহম্মেদ। জাতীয় পার্টি থেকে প্রার্থী হয়েছেন শামীম হায়দার পাটোয়ারী। এই দুই প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত