সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল, সম্পাদক খোকন

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১১:৪০

সাহস ডেস্ক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ মোট ৮টি পদে  জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) জয়ী হয়েছে। অন্যদিকে, ক্ষমতাসীনদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) ৬টি পদ পেয়েছে।

২৪ মার্চ (শুক্রবার) সকালে নির্বাচন পরিচালনা উপ-কমিটির সমন্বয়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের আইন সম্পাদক আবদুল মতিন খসরুকে পরাজিত করে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন নির্বাচিত হয়েছেন। সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুকে পরাজিত করে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন।

নীল প্যানেলের অন্য পদে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি উম্মে কুলসুম বেগম রেখা ও সহ সম্পাদক শামীমা সুলতানা দিপ্তী। সদস্য পদে নির্বাচিতরা হলেন- আয়েশা আক্তার, মৌসুমি আক্তার, মুহাম্মদ হাসিবুর রহমান ও শেখ তাহসিন আলী।

সাদা প্যানেলের নির্বাচিতরা হলেন- সহ সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু ও সহ সম্পাদক মো. শফিকুল ইসলাম। সদস্য পদে এ বি এম নুরে আলম উজ্জল,কুমার দেবুল দে ও মো.হাবিবুর রহমান হাবিব নির্বাচিত হন।    

দু’দিনব্যাপী এ নির্বাচনে ৫ হাজার ৮১ জন ভোটারের মধ্যে মোট ৩ হাজার ৯২৮ জন ভোট দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত