রাজধানীতে ধর্ষণের ভিডিও ধারণ, যুবক রিমান্ডে

প্রকাশ : ২৭ মার্চ ২০১৭, ১৮:৫১

সাহস ডেস্ক

রাজধানীতে এক তরুণীকে ধর্ষণ করে ভিডিওচিত্র ধারণ ও তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়ার মামলায় এক যুবকের একদিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। 

ঢাকার মহানগর হাকিম সুব্রত ঘোষ ২৬ মার্চ (রবিবার) এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা রামপুরা থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ এমদাদুল হক বলেন, আসামি ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ওই তরুণীকে রাজধানীর একটি হোটেল নিয়ে ধর্ষণের পর তা মোবাইল ফোনে ধারণ করে। আসামি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন।

এর আগে আসামিকে আদালতে হাজির করে দশ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে রামপুরা থানা-পুলিশ। রিমান্ড আবেদনে বলা হয়, ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ১৮ বছর বয়সী ওই তরুণী গত বছরে ঢাকায় এসে একটি পারলারে চাকরি নেন। পরে আসামির সঙ্গে মোবাইলের মাধ্যমে তার পরিচয়। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত বছরের ১৭ ডিসেম্বর হাতিরঝিল এলাকায় তাদের সরাসরি প্রথম দেখা হয়। এর তিন দিন পরে আসামি কৌশলে ওই তরুণীকে রাজধানীর একটি হোটেলে নিয়ে গিয়ে ভয়ভীতি ও প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। পরে তরুণীকে ফোন দিয়ে আসামি বলে দেয়, ধর্ষণের ভিডিও তার কাছে আছে।

রিমান্ড আবেদনে আরও বলা হয়, ধর্ষণের ভিডিও ধারণ করার পর থেকে ওই তরুণীকে হুমকি দিয়ে আসছিলেন আসামি। যদি তার সঙ্গে আবার দেখা না করে তাহলে ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি দেন। পরে তরুণী তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। আসামি গত ১২ মার্চ ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ওই তরুণীকে ধর্ষণের ভিডিওচিত্র ফেসবুকে ছেড়ে দেন। ধর্ষণের ভিডিও ফুটেজ ধারণ করার ডিভাইস উদ্ধারসহ মামলার ঘটনার রহস্য উদ্‌ঘাটনের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি। শুনানি শেষে আদালত আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত