বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদের বীজ বপন করেছিল : মেনন

প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৯:৩৫

সাতক্ষীরা প্রতিনিধি

বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদের বীজ বপন করেছিল উল্লেখ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি-জামায়াত সৃষ্ট জঙ্গিবাদ এখন দেশের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। তারা দেশকে পাকিস্তান-আফগানিস্তান বানাতে চায়। শুধু রাষ্ট্রীয়ভাবে এদের দমন করা সম্ভব নয়। জঙ্গিবাদের বিরুদ্ধে রাজনৈতিক-সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

মঙ্গলবার বিকালে সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা হাইস্কুল মাঠে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস পালন না করে বিএনপি প্রমাণ করেছে তারা জঙ্গিবাদের পক্ষে, স্বাধীনতার বিপক্ষে।

এ সময় মন্ত্রী সাতক্ষীরায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, জেলার পাটকেলঘাটা থানাকে উপজেলা ঘোষণা ও ৫০ শয্যা হাসপাতাল স্থাপন, তালায় কপোতাক্ষ নদ খননের দ্বিতীয় পর্যায়ের কাজ দ্রুত শুরু ও ১৫ এপ্রিলের মধ্যে তালার পাখিমারা বিলে টিআরএম সংশ্লিষ্টদের ফসলের ক্ষতিপূরণের টাকা পরিশোধ, তালা-কলারোয়ার জলাবদ্ধতা কবলিত রাস্তা ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংস্কারে বিশেষ বরাদ্দ প্রদান, বিশেষ অর্থনৈতিক জোন প্রকল্পের আওতায় তালা উপজেলায় শ্রম ঘন শিল্প গড়ে তোলা, তালা-কলারোয়ায় সরকারি ব্যবস্থাপনায় দুইটি কৃষি বাজার ও দুইটি হিমাগার নির্মাণ, অঞ্চলভিত্তিক ধান-গম কাটার সময়ে সরকারিভাবে ধান-গম ক্রয়ের তারিখ নির্ধারণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও কর্মসৃজন প্রকল্পের দুর্নীতি বন্ধ করে গরীব কৃষক খেতমজুরদের অধিকার নিশ্চিত ও খেতমজুরদের কার্ড প্রদান, পূর্ব নির্ধারিত স্থান থেকে সাতক্ষীরা শহরের বাইপাস সড়ক নির্মাণ, স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন ও জেলায় পর্যটন শিল্পের উন্নয়নে পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি অনুরোধ জানান এবং সাতক্ষীরাবাসীর দাবির সাথে সংহতি প্রকাশ করেন।

সমাবেশে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ’র সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল্লাহ মোড়ল, সম্পাদকম-লীর সদস্য ফাহিমুল হক কিসলু, অধ্যাপক সাবীর হোসেন, মনোজ সাহা, আব্দুর রউফ, স্বপন কুমার শীল প্রমুখ।

এর আগে মন্ত্রী দুপুরে তালায় স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত