সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে ভোট শুরু

প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১০:৩৫

সাহস ডেস্ক

চলতি বছরের ৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূন্য সুনামগঞ্জ-২ আসন দিরাই ও শাল্লার উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ছে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে প্রবল বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম।

উপনির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী জয়া সেনগুপ্তা ও স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন।

দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসনের ১৩টি ইউনিয়নের ১১০টি ভোট কেন্দ্রের ৫০২টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। এই দুই আসনে মোট ভোটার রয়েছে ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন। দিরাই উপজেলায় ১০ জন ও শাল্লা উপজেলায় ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনি দায়িত্ব পালন করবেন।

সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৩ হাজার ২৫৭ জন সদস্য দায়িত্ব পালন করছেন। এ ছাড়া নির্বাচনি এলাকায় স্ট্রাইকিং ফোর্স, পুলিশের ভ্রাম্যমাণ দল ও ভ্রাম্যমাণ আদালত সক্রিয় রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত