সুন্দরবনের ‘ছোট রাজু’ বাহিনীর আত্মসমর্পণ

প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৩:০০

সাহস ডেস্ক
ফাইল ফটো

সুন্দরবনের কুখ্যাত জলদস্যু দল ‘ছোট রাজু বাহিনী’ আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেছে। এদের কাছ থেকে ২১টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন প্রকার অস্ত্রের প্রায় এক হাজার ২৩৭ রাউন্ড গু‌লি জব্দ করা হয়। যার মধ্যে ৫টি বিদেশি একনালা বন্দুক, ৫টি বিদেশি দোনালা বন্দুক, ৫টি পয়েন্ট ২২ বোর বিদেশি এয়ার রাইফেল, ২টি বি‌দেশি পয়েন্ট ২২ রাইফেল, ৪টি বি‌দেশি ওয়ান শ্যুটার রয়েছে।

বৃহষ্পতিবার (৩০ মার্চ) বরিশাল নগরের রুপাতলীতে র‌্যাব-৮ এর সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে তারা আত্মসমর্পণ করেন।

আত্মসমর্পণকারীরা হলেন- খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার বাসিন্দা ও ‘ছোট রাজু’ বাহিনী প্রধান মো. রাজু মোল্লা ওরফে ছোট রাজু (৪৮), মো. ম‌নিরুল ইসলাম (৩৫), মো. সিরাজুল ইসলাম গাজী (২৯), মো. আলফাজ হোসেন (২৫), মো. হারুন সরদার (৩৮), মো. বিল্লাল গাজী ওরফে ম্যা‌জিক বিল্লাল (৩৬), মো. খ‌তিব গাজী ওরফে খ‌তিব (৩৭), মো. মিকাইল গাজী (৩৭), মো. কামরুল সরদার (৩৯), মো. ফরহাদ সরদার (২৬), মো. সালাম গাজী (৩৭), মো. মিলন শেখ (২৫), মো. ফরহাদ গাজী (৩২), মো. সা‌ব্বির শেখ (৪২) ও মো. ম‌নিরুল গাজী ম‌নি (৩৯)।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, ছোট রাজু বা‌হিনী সুন্দরবনের মংলা, হাড়বা‌ড়িয়া, ভদ্রা এবং বঙ্গোপসাগর সংলগ্ন উপকূলবর্তী অঞ্চলে সর্বাপেক্ষা স‌ক্রিয় জলদস্যু বা‌হিনী। পশুর নদী সংলগ্ন বি‌ভিন্ন খাল ও চাঁদপাই রেঞ্জের ভদ্রা, মরাপশুর ও জুমরা সংলগ্ন অঞ্চলের বনজী‌বী ও জলজী‌বী সাধারণ মানুষ তাদের টার্গেট ছিলো। ২০১২ সাল থেকে তারা সুন্দরবনে বিপুল বিক্রমে জলদস্যু বৃ‌ত্তি করে আসছিলো। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত