কুমিল্লায় ভোট শেষ, ফলের অপেক্ষা

প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৬:৪৬

সাহস ডেস্ক

জঙ্গি অভিযানের আতঙ্ক ছাপিয়ে ভোটারদের বিপুল অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এখন অপেক্ষা ফল ঘোষণার। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। 

বিভিন্ন কেন্দ্র থেকে পাঠানো ফলাফল কুমিল্লা টাউন হলে রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষে পৌঁছালে সেখান থেকে তা একীভূত আকারে ঘোষণা করা হবে।

ভোট চলাকালে সকাল থেকে বড় ধরনের কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে কেন্দ্রে গোলযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ১০৩টি কেন্দ্রের মধ্যে কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এবং ৭ নং ওয়ার্ডের গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করে আওয়ামী লীগ নেতা-কর্মীরা প্রিসাইডিং অফিসারের কাছ থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে সিল মারে।

সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার পর সোয়া ৯টার দিকে কুমিল্লা মডার্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। সাড়ে ৯টার দিকে হোচ্ছা মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, কুমিল্লা সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ড আছে। মোট ভোটার সংখ্যা দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা বেশি। ওই সিটিতে নারী ভোটারের সংখ্যা এক লাখ পাঁচ হাজার ৪৪৭ জন। পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ দুই হাজার ১১৯ জন।

নির্বাচনে মেয়র পদে সাবেক মেয়র ও বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ছাড়া কাউন্সিলর পদে ১১৪ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত