ফরমালিন মুক্ত করতে কার্বন গ্রিন

প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৮:৩১

সাহস ডেস্ক

বিষাক্ত ফরমালিন ধ্বংস করতে ব্যাংকক হসপিটাল নিয়ে এলো কার্বন গ্রিন। অতি প্রয়োজনীয় এই ফরমালিন ধ্বংসকারী পাউডার যা ফল-মূল, শাক-সবজি এবং মাছের গায়ে লেগে থাকা কীটনাশক, ফরমালিন ও বিষাক্ত রাসায়নিক দূর করবে মুহুর্তেই।

৩০ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হওয়া তিন দিনব্যাপী ঢাকা ট্রাভেল মার্টে মানব স্বাস্থ্যে অতি প্রয়োজনীয় এই উপাদান নিয়ে এসেছে ব্যাংকক হসপিটাল। এছাড়াও ব্যাংকক হসপিটালে রোগীদের জন্য প্যাকেজে ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

শাক-সবজি, মাছ ফরমালিন মুক্ত করতে প্রতি ১০ লিটার পানিতে ৮ গ্রাম কার্বনগ্রিন মিশিয়ে রেখে দিন ১০ মিনিট। এরপর পরিস্কার পানিতে ধুয়ে ফেলুন। এরপর রান্না করুন নিরাপদ খাবার। শতভাগ ফরমালিন মুক্তির গ্যারান্টি দিচ্ছে কার্বন গ্রিন।

সোনারগাঁও ট্রাভেল মার্টে ব্যাংকক হসপিটালের স্টলে কথা হয় প্রতিষ্ঠানের অ্যাসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার আইভি ট্রিপল্যান্ডের সঙ্গে। তিনি জানান, আমরা মানুষের স্বাস্থ্যের কথা চিন্তা করে এবার ভিন্ন কিছু নিয়ে আসার চেষ্টা করেছি। যেহেতু বাংলাদেশের বাজারে ফরমালিনের আধিক্য বেশি তাই চেষ্টা করছি কিভাবে সবাইকে ফরমালিন ও বিষমুক্ত খাবার খাওয়ানো যায়। সেই চেষ্টা থেকেই এবার কার্বন গ্রিন নিয়ে আসা।

মূলত বিষমুক্ত খাবারের নিশ্চয়তা দিতেই এবং এর প্রচার প্রসারে এবারে ট্রাভেল মার্টে বিশেষ এই আয়োজন করছে ব্যাংকক হসপিটাল। কার্বন গ্রিনের দামও সস্তা। ৫টি ৮ গ্রামের প্যাকেট এক সঙ্গে বিক্রি করা হচ্ছে মাত্র ১২৫ টাকায়। থাইল্যান্ডের তৈরি এই কার্বন গ্রিনে নেই কোন পার্শ্বপ্রতিক্রিয়া। তাই নিরাপদেই কার্বন গ্রিন ব্যবহার করা যেতে পারে বলছেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

ঢাকা ট্রাভেল মার্ট চলবে ১ এপ্রিল পর্যন্ত। সোনারগাঁও হোটেলের বলরুমে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য জনপ্রতি ৩০  টাকা। এছাড়া ১ এপ্রিল সন্ধ্যা  সাড়ে ৭টায় র‌্যাফেল ড্র এর ব্যবস্থা  রয়েছে। র‌্যাফেল ড্র বিজয়ীদের দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন  পুরস্কার থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত