কুমিল্লায় প্রস্তুত ‘অপারেশন স্ট্রাইক আউট’

প্রকাশ : ৩১ মার্চ ২০১৭, ১১:৪৯

সাহস ডেস্ক

কুমিল্লা শহরের কোটবাড়ির দক্ষিণ বাগমারা সংলগ্ন গন্ধমতি এলাকায় জঙ্গি আস্তানায় ‘অপারেশন স্ট্রাইক আউটের’ জন্য প্রস্তুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

জঙ্গি আস্তানায় ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শুক্রবার (৩১ মার্চ) সকাল থেকেই সোয়াট টিম ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা প্রস্তুত। 

চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম জানান, সকাল আটটা থেকে ‘অপারেশন স্ট্রাইক আউটের’ প্রস্তুতি শুরু হয়েছে। এর অংশ হিসেবে আস্তানা এলাকার চারদিক ঘিরে ফেলা হয়েছে। আস্তানার আশপাশে যাতায়াতের সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাইকিং করে আশেপাশের লোকজনকে নিরাপদ দূরত্বে সরে যাওয়ার অনুরোধ করছে। একইসঙ্গে তাদের আতঙ্কিত না হতে বলছেন। আর আইনশৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে।

নির্বিঘ্নে অভিযান চালাতে এবং ক্ষয়ক্ষতি ও প্রাণহানি এড়াতে কোটবাড়ী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া বিশ্ব রোড থেকে কোটবাড়ী এলাকা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচলা নিষিদ্ধ করা হয়েছে। জঙ্গি আস্তানা এলাকায় পুরোটা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।।  

আজ শুক্রবার সকাল সাতটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে জানিয়েছেন সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা রূপালী মণ্ডল।  

কোটবাড়ীর নির্মাণাধীন ওই বাড়িটি বুধবার বিকাল থেকে ঘিরে রাখা হয়েছে। সিটি করপোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার সেখানে অভিযান চালানো হয়নি। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের ২৪ জনের একটি টিম সদস্য কুমিল্লায় পৌঁছান। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত আছেন। সেখানে যে কোনও সময় অভিযান শুরু হবে।  

এর আগে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেন, ‘সিএমপির সোয়াট ও বোম ডিসপোজাল ইউনিট কুমিল্লা জেলা পুলিশের সঙ্গে যোগ দেবে। সেখানে পৌঁছে সমন্বিতভাবে কাজ করবে তারা।’

আস্তানার আশপাশের এলাকায় গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত