গাইবান্ধায় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ পরিদর্শনে ভারতীয় সেনাপ্রধান

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৭, ১৯:১৪

সাহস ডেস্ক

ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ পরিদর্শন করেছেন। এ সময় সেনাপ্রধানের সঙ্গে তার স্ত্রীসহ ৪ জন সফর সঙ্গী ছিলেন।

১ এপ্রিল (শনিবার) সকাল সোয়া ১১টায় গোবিন্দগঞ্জ উপজেলার কাটাখালী ব্রিজ সংলগ্ন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ পরিদর্শন করেন তিনি।

ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ৩৫ মিনিট ধরে স্মৃতিসৌধ এলাকা ঘুরে দেখেন। তারা সেখানে ভারতীয় সেনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন।

এদিকে, জেনারেল বিপিন রাওয়াতের সফর উপলক্ষে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী রংপুর-বগুড়া মহাসড়কের স্মৃতিসৌধ সংলগ্ন কয়েক কিলোমিটার এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়।

এর আগে, জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারটি বেলা ১১টায় কাটাখালি হেলিপ্যাডে অবতরণ করে। মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও মুক্তিযোদ্ধদের সঙ্গে মতবিনিময় শেষে জেনারেল বিপিন রাওয়াত বগুড়া ক্যান্টনমেন্টের উদ্দেশে রওনা হন।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে গোবিন্দগঞ্জ উপজেলার কাটাখালি ব্রিজ সংলগ্ন এলাকায় ভারতীয় সেনা ও মুক্তিযোদ্ধারা সম্মুখ যুদ্ধে শহীদ হন। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই ভারতীয় সেনাপ্রধান গোবিন্দগঞ্জ যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত