জাবিতে শিক্ষার্থীর শারীরিক নির্যাতনের অভিযোগ

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১২:৩৮

সাহস ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম বরকত হলের ৪৫তম ব্যাচের এক শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন করেছে একই হলের সিনিয়র এক শিক্ষার্থী।

শারীরিক নির্যাতনের শিকার রাশেদুল ইসালাম বিশ্ববিদ্যালয় হল প্রশাসনের কাছে শারীরিক নির্যাতনের বিচার চেয়ে ৩ এপ্রিল (সোমবার) এক লিখিত অভিযোগ করেন।

৪ এপ্রিল (মঙ্গলবার) হলের শিক্ষকরা মিটিং করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা রয়েছে। 

লিখিত অভিযোগে রাশেদুল ইসালাম উল্লেখ করেন, ২ এপ্রিল (রবিবার) রাত ১২টার সময় ঘুমন্ত অবস্থায় ৪৫তম ব্যাচের সবাইকে গেস্ট রুমে যেতে ব্যধ্য করে পরিসংখ্যান বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী কে এইচ সাজ্জাদ। গেস্ট রুমে ডেকে ফিল্ম ফেস্টিভ্যালের জন্য দুটি করে টিকিট কিনতে বাধ্য করে সে। কিন্তু আমার কাছে টাকা না থাকায় টিকিট কিনতে অস্বীকৃতি জানাই। ফলে সাজ্জাদ আমাকে হুমকির মুখে কান ধরে দাঁড়িয়ে থাকতে বললে আমি কান ধরে দাঁড়িয়ে থাকি।  কিছুক্ষণ পরে সে এক পায়ে দাঁড়িয়ে কান ধরতে বলে। আমার পায়ে ব্যাথার কারণে দাঁড়াতে না পারায় সবাইকে গেস্ট রুম থেকে বের করে দিয়ে গেস্ট রুমের জানালা-দরজা বন্ধ করে র‌্যাকেট খেলার ব্যাটের হাতল দিয়ে আমাকে বেধড়ক পেটায়। তার হাতে-পায়ে ধরে না মারার জন্য অনুরোধ করলেও সে আমাকে মারতে থাকে। পরে হাত ফেঁটে রক্ত বের হলে তখন সে মারা বন্ধ করে।

অপমান আর বেদম প্রহারে সারারাত ঘুমাতে ও ব্যাথার কারণে ঠিকভাবে হাঁটতে পারছেন না বলে অভিযোগ পত্রে উল্লেখ রয়েছে।

এর আগে ছাত্রলীগ কর্মী সাজ্জাদের বিরুদ্ধে একাধিক শিক্ষার্থী, দোকানদার, রিকশাচালকে মারধর এবং ক্যান্টিন বয়দের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে কে এইচ সাজ্জাদের মুঠো ফোনে একাধিকবার কল করা হলে তিনি ফোনের কল ধরেননি।

শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক কবিরুল বাশার বলেন, অভিযোগ পেয়েছি। এর আগেও অভিযোগ আমাদের হাতে রয়েছে। হলের শিক্ষকদের নিয়ে মিটিং করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত