১৫ এপ্রিলের পর ঢাকায় আর ‘সিটিং সার্ভিস নয়’

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১৯:০৬

সাহস ডেস্ক

আগামী ১৫ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস, গেইট লক, বিরতিহীন কিংবা স্পেশাল সার্ভিস নামের কোনও গণপরিবহন থাকছে না বলে জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এছাড়া বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে যাত্রী ভাড়া আদায় করবে সব বাস।

মঙ্গলবার (৪ এপ্রিল) ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বিভিন্ন রুটের পরিবহন মালিক এবং পরিবহন কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে সভার পর এক সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ এ ঘোষণা দেন।

তিনি বলেন, সিটিং সার্ভিসের নামে যাত্রীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এটা চলতে পারে না। ঢাকা শহরে সিটিং-গেইটলক কিংবা স্পেশাল সার্ভিস নামে কোনো সার্ভিস চলতে পারবে না। প্রতিটি বাসকে রুট পারমিট অনুযায়ী চলতে হবে। এ সিদ্ধান্ত আগামী ১৫ এপ্রিল থেকে কার্যকর হবে।”

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, রোড পারমিটে সিটিং সার্ভিস বলে কোনো শব্দ নাই। দেখা গেছে, অফিস আওয়ারে হাজার হাজার যাত্রী রাস্তায় দাঁড়িয়ে আছে, কিন্তু গাড়ি সিটিং বলে চলে যাচ্ছে, যাত্রীরা যেতে পারছে না। সিটিংয়ের নামের এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার সময় পুরো পথের ভাড়া নেয়া হচ্ছে আবার রাস্তা থেকে যাত্রীও তোলা হচ্ছে।

এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে কিনা তা দেখতে সমিতির কয়েকটি দল রাজধানীর বিভিন্ন স্থানে কাজ করবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত