আইপিইউ দলের আজ কুমিল্লা সফর

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৭, ১৩:২৭

সাহস ডেস্ক

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩২টি দেশের ১৫০ জন সদস্য ৫ এপ্রিল (বুধবার) কুমিল্লা সফরে যাচ্ছেন। তারা জেলার কোটবাড়ি এলাকার বিভিন্ন প্রত্ন নিদর্শনস্থলসহ বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এলাকা পরিদর্শন করবেন। 

জেলা ও পুলিশ প্রশাসন সূত্র জানায়, এ উপলক্ষে জেলা পুলিশ, বিজিবি, বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর দেড় হাজার সদস্যের সমন্বয়ে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়।  

জানা যায়, আইপিইউ দল ৫ এপ্রিল (বুধবার) সড়ক পথে ৬টি বাসযোগে ঢাকা থেকে পল্লী উন্নয়ন একাডেমিতে বেলা ১১টার দিকে পৌঁছান। সড়ক পথে তাদের নিরাপত্তায় তাদের বহনকারী বাসের সামনে-পেছনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও কুমিল্লা জেলা পুলিশের প্রটেকশন টিম এবং একটি অ্যাম্বুলেন্স থাকবে। তারা বেলা সাড়ে ১১টায় বার্ড অডিটরিয়ামে ড. আখতার হামিদ খানের ‘কুমিল্লা পদ্ধতি’ এবং বার্ডের কার্যক্রমসহ জেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন ও বিভিন্ন ঐতিহ্যমণ্ডিত স্থাপনা নিয়ে বার্ড কর্তৃপক্ষের প্রেজেন্টেশন পর্ব এবং দুপুর ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সাড়ে ১২টার তারা বার্ড পরিদর্শন করেন। 

এরপর বার্ড ক্যাফেটেরিয়ায় মধ্যাহ্নভোজ শেষে বেলা সোয়া ২টায় ময়নামতি জাদুঘর ও শালবন বিহার পরিদর্শন করবেন। বিকাল ৪টায় তারা বার্ডে চা-চক্র শেষে কুমিল্লা ছেড়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হবে। 

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, জেলার প্রবেশদ্বার দাউদকান্দি থেকে বার্ড পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ লক্ষ্যে গত ২ এপ্রিল (রবিবার) থেকে কোটবাড়ি এলাকার কোটবাড়ি বিশ্বরোড রাস্তার মাথা, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রবেশে বেলতলী রাস্তার মাথা, চাঙ্গিনী মোড় রাস্তার মাথা, সাওড়াতলী রাস্তার মাথা, আদিনামূড়া ৩ রাস্তার মাথা, কালিবাড়ি হতে কোটবাড়ি রাস্তার মাথা, বার্ডের প্রধান ফটকসহ ৭টি পয়েন্টে চেকপোস্ট এবং পুলিশ-বিজিবি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার টহল জোরদার করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত