শাবির দুই সাংবাদিককে মারধরের প্রতিবাদে রাবি সাংবাদিকদের মানববন্ধন

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৭, ১৭:২৩

রাবি প্রতিনিধি

ছাত্রী উত্যক্তের প্রতিবাদ করায় শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি (শাবি) বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সংবাদকর্মীর ওপর হামলার প্রতিবাদ ও জড়িত ছাত্রলীগ কর্মীদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকেরা। বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা বলেন ‘শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থর প্রত্যক্ষ মদদে শাবিতে দুই সাংবাদিককে পিটিয়ে আহত করা হয়েছে। ঘটনার পর থেকে সেখানে কর্মরত সাংবাদিকদের প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের কাছে আহ্বান থাকবে এই ঘটনার সঙ্গে জড়িতদের সংগঠন থেকে বহিষ্কার করে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করুন। তা নাহলে সারাদেশের ছাত্র সমাজ বঙ্গবন্ধুর হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগ থেকে মুখ ফিরিয়ে নেবে।’

মানববন্ধনে রাবি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক হুসাইন মিঠু সঞ্চালনায় বক্তব্য দেন, সভাপতি কায়কোবাদ খান, রাবি সাংবাদিক সমিতির সভাপতি হাসান আদিব, সহসভাপতি মোস্তাফিজ মিশু, সাধারণ সম্পাদক মোস্তাফিজ রনি, উপদেষ্টা রফিকুল ইসলাম, রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক মারধরে জড়িতদের ছাত্রত্ব বাতিল এবং দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এসময় ক্যাম্পাসে কর্মরত অর্ধশতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত