‘ডিসিপ্লিন ফিরলে এর সুফল জনগণই পাবে’

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৭, ১৬:৩২

সাহস ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, পরিবহন খাতে শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত ঢাকায় গণপরিবহনে অভিযান চলবে।

তিনি বলেন, গণপরিবহনে দীর্ঘদিন ধরে বিশৃঙ্খলা চলছে। ভাড়ায় বিশৃঙ্খলা, চলাচলে বিশৃঙ্খলা। পয়সা দিয়ে গাড়িতে উঠে অনেকে বসতে পারে না, দাঁড়িয়ে থাকে এবং খুবই ওভারলোডিং হয়।

‘ওভারলোডিং না হলে শৃঙ্খলা ফিরে আসলে সুফল পাবে। ডিসিপ্লিন মোস্ট ইম্পর্টেন্ট, ডিসিপ্লিন ফিরলে এর সুফল জনগণই পাবে। যতদিন না শৃঙ্খলা ফিরে আসে ততদিন অভিযান চলবে।’

১৬ এপ্রিল (রবিবার) রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে বাম্পারসহ যানবাহনের অবৈধ সংযোজন অপসারণের অভিযানে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী সাংবাদিকদের বলেন, পরিবহনে বাম্পার-অ্যাঙ্গেল সমস্যা সৃষ্টি করছে, অ্যাক্সিডেন্টের কারণ সৃষ্টি করছে, সেটা মোটরযানের ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা সৃষ্টি করছে। সারা বাংলাদেশে একই সঙ্গে এ অভিযান পরিচালনা হচ্ছে।

সড়ককমন্ত্রী বলেন, জনগণের জন্য নিরাপদ সড়ক নিশ্চিত করতে বিআরটিএ এ অভিযান শুরু করেছে। এতে আমাদের সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, মালিক ও শ্রমিকরা সহযোগিতা করছে।

অবৈধ বিপদজনক সংযুক্তিযুক্তসহ (বিশেষ করে বাস, মিনিবাস, ট্রাক ও কাভার্ড ভ্যানের সামনে-পেছনে অননুমোদিত বাম্পার এবং দুপাশে অবৈধভাবে তিনকোনা লোহা/স্টিলের পাত ও ট্রাকের বডিতে চোখালো-ধারালো হুক ইত্যাদি) মোটরযানের বিরুদ্ধে ১৬ এপ্রিল (রবিবার) থেকে অভিযান শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত