স্কুলছাত্র হত্যায় একজনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ১৮:২০

সাহস ডেস্ক

নাটোরে স্কুলছাত্র অনন্ত কুমার চক্রবর্তী অন্তুকে (১৩) অপহরণের পর হত্যার দায়ে আসামি আশরাফুল ইসলামকে (২৮) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি মামলার অপর দুই আসামিকে খালাস দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আশরাফু্ল নাটোর সদর উপজেলার হালসা গ্রামের আকবর আলীর ছেলে। খালাস প্রাপ্তদের মধ্যে শাহজাহান আলী (৩০) একই গ্রামের মহসিন আলীর ছেলে এবং আব্দুল্লাহ আল মামুন (২৫) সোলেমান আলীর ছেলে।

মামলার বিবরণীতে জানা যায়, ২০১২ সালের ৩১ মে সন্ধ্যায় সদর উপজেলার হালসা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র অনন্ত কুমার চক্রবর্তী অন্তু প্রাইভেট পড়া শেষে হালসা বাজার থেকে বাড়ি ফেরার পথে অপহৃত হয়। অপহরণকারীরা তার বাবার কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি পুলিশকে জানানোর পরদিন হালসা এলাকার একটি পানের বরজে অন্তুর বস্তাবন্দি লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় করা হত্যা মামলায় পুলিশ আশরাফুল ইসলাম, শাহজাহান আলী ও আব্দুল্লাহ আল মামুন নামে তিনজনকে আটক করে। এই মামলার বিচারিক প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করেন আদালত। রায়ে স্কুলছাত্র অন্তুকে অপহরণ ও হত্যায় আশরাফুলের জড়িত থাকার প্রমাণ মেলায় আশরাফুলকে মৃত্যুদণ্ড দেন আদালত। আর অপর দু’জনের সম্পৃক্ততা প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত