খুলনায় যুদ্ধাপরাধের অভিযোগে ৯ জন গ্রেপ্তার

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ১৪:১৮

সাহস ডেস্ক

খুলনার ডুমুরিয়া উপজেলায় একাত্তরের যুদ্ধাপরাধের এক মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ১১ আসামির মধ্যে নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১১টা থেকে শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে খুলনা জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হল- খুলনার ডুমুরিয়া উপজেলার খর্নিয়া ইউনিয়ন পরিষদের রানাই গ্রামের আব্দুর রহিম (৬৮), শামসুর রহমান গাজী (৮২) ও জাহান আলী বিশ্বাস (৬৭), খর্নিয়া গ্রামের শাহজাহান সরদার (৬৭), আব্দুল করিম শেখ (৬৫), আবু বক্কর সরদার (৬৭) ও রওশন গাজী (৬২)।

অপরদিকে একই মামলার দুই আসামি নাজের আলী ফকির (৬৮) ও শোহরাব হোসেন সরদার (৬২) ঢাকায় গ্রেপ্তার হয়েছে।

খুলনা জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ শিকদার আক্কাস আলী জানান, আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল আইন ১৯৭৩-এর ৮ ধারার তদন্ত সংস্কার কমপ্লেইন রেজিস্ট্রার ক্রম নং-৭৫, ১ জানুয়ারি ২০১৭- এ এদের নাম রয়েছে। যা আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত এসপি হেলাল উদ্দিন তদন্ত করছেন। তারই রিকুইজিশনের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করে। 

তিনি আরও জানান, গ্রেপ্তারের পর তাদেরকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আনা হয়। এখান থেকে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া সম্পন্ন করে শুক্রবার দুপুরে সবাইকে খুলনার আদালতে সোপর্দ করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত