হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ১৫:৪২

সাহস ডেস্ক

মানিকগঞ্জের হরিরামপুরে আবদুল হালিম হত্যা মামলার রায়ে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। তারা হলেন- হরিরামপুর উপজেলার আবদুর রাজ্জাক (৩০), সমির উদ্দিন (২৬) ও মফজেল মিয়া (২৮)।

২৫ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.মিজানুর রহমান এই দণ্ডাদেশ দেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৬ মার্চ রাতে হরিরামপুর উপজেলার বলড়া এলাকা থেকে আবদুল হালিম মোটরসাইকেলসহ নিখোঁজ হয়। দুইদিন পর (১৮ মার্চ) পার্শ্ববর্তী লেছড়াগঞ্জ এলাকায় মোটরসাইকেলসহ আটক হয় সমির। তার স্বীকারোক্তি অনুযায়ী হরিরামপুরের আন্ধারমানিক চর থেকে হাত-পা, মুখ বাঁধা অবস্থায় হালিমের লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিনই হালিমের স্ত্রী ফরিদা বেগম বাদি হয়ে হরিরামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ অপর আসামি রাজ্জাক, মফজেল ও বাতেনকে আটক করে। তাদের বিরুদ্ধে ২০১৪ সালের ২২ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করা হয়।

এরই মধ্যে বিদ্যুৎপৃষ্ট হয়ে বাতেন নামে এক আসামি মারা যায়। বাকি তিন আসামির মধ্যে মফজেল জামিন নিয়ে পলাতক রয়েছে। অপর দুই আসামি সমির ও রাজ্জাকের উপস্থিতিতে বিচারক তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

এই মামলায় ৭ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আবদুস সালাম ও আসামিপক্ষে অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদশা।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত