৫২ লাখ টাকার গোপন টেন্ডারের তথ্য ফাঁস

লালমনিরহাটের সংবাদপত্র পরিবেশককে হুমকির ঘটনায় থানায় জিডি

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৭, ১৩:১১

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট জেলার প্রধান সংবাদপত্র পরিবেশক (এজেন্ট) সাজিদ আলমকে হুমকি দেওয়ার ঘটনায় বৃহস্পতিবার লালমনিরহাট সদর থানায় সাধারণ ডায়েরি হয়েছে।

কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের ৫২ লাখ টাকা কাজের টেন্ডারের তথ্য গোপনের চেষ্টা ফাঁস করেন লালমনিরহাট সংবাদপত্র পরিবেশক সাজিদ আলম। এ কারণে কুড়িগ্রামের মোল্লা হারুন উর রশীদ বিভিন্নভাবে তাকে হুমকি দেন বলে ওই ডায়েরি সূত্রে জানা গেছে।

লালমনিরহাট সদর থানার ডিউটি অফিসার আনোয়ারুল ইসলাম জিডির বরাত দিয়ে বলেন, গত মঙ্গলবার দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক পরিচয়ে মোল্লা হারুন উর রশীদ নামে এক ব্যক্তি রাত ১১টার দিকে লালমনিরহাটের সংবাদপত্র পরিবেশক সাজিদ আলমের নিকট ২৬ এপ্রিলের দৈনিক আমাদের সময়ের সকল কপি অগ্রিম কিনে নিতে আসেন। মোল্লা হারুন উর রশীদের অবৈধ প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি সংবাদপত্র পরিবেশক সাজিদ আলমকে দেখে নেওয়ার হুমকি দেন। এ ঘটনায় তিনি বৃহস্পতিবার থানায় সাধারণ ডায়েরি করেন।

২৬ এপ্রিল প্রকাশিত ‘আমাদের সময়’ পত্রিকায় দেখা যায়, আমাদের সময়ের ৯ পাতায় ৬-৮ নম্বর কলামে ৪৮ ইঞ্চি কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের একটি দরপত্র বিজ্ঞপ্তি ছাপা হয়। কুড়িগ্রামের রাজিবপুর থানা চত্বরে মাটি ভরাট কাজ বাবদ ৩০ লাখ টাকা, একই থানার মটর গ্যারেজ নির্মাণ কাজ বাবদ ১৩ লাখ টাকা ও গ্যারেজ যাতায়াত আরসিসি রাস্তা নির্মাণ কাজ বাবদ ৮ লাখ টাকার ৩টি প্যাকেজের বিজ্ঞপ্তিটি উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমান ও নির্বাহী প্রকৌশলী দেওয়ান মাউদুদুর রহমানের নামে ছাপা হয়। ২০১৫-২০১৬ অর্থ বছরের টাকার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে। বিজ্ঞপ্তিটি ইজিপি টেন্ডারিং না হওয়া এবং গোপনীয়তার কারণ কি জানতে চাওয়া হলে বিষয়টি কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মাউদুদুর রহমান কিছু বলতে রাজি হননি।

জানা গেছে, মোল্লা হারুন উর রশীদ ঠিকাদারী ব্যবসার পাশাপাশি সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন।

এ ব্যাপারে লালমনিরহাট সংবাদপত্র পরিবেশক কাম বিপণন ব্যবসায়ী সাজিদ আলম বলেন, ‘কুড়িগ্রামের মোল্লা হারুন উর রশীদ আমাকে জানায় ২৬ এপ্রিল আমাদের সময় পত্রিকায় কুড়িগ্রামের রাজিবপুর থানার উন্নয়ন সংক্রান্ত কুড়িগ্রাম জেলা গণপূর্ত বিভাগের একটি দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ হবে। তার ব্যবসায়ীক প্রয়োজনে কুড়িগ্রাম ও রংপুরের আমাদের সময় কিনে নিয়েছেন দাবি করে একই দিনের লালমনিরহাটে আসা আমাদের সময় সব কপি তিনগুণ দামে আমার নিকট থেকে অগ্রিম কিনে নিতে বিভিন্নভাবে প্রস্তাব দেন। পাঠকের কথা বিবেচনা করে আমি মোল্লা হারুন উর রশীদের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি আমাকে শাসায় এবং দেখে নেওয়ার হুমকি দেয়। তিনি আমার বা আমার পরিবারের বা ব্যবসা প্রতিষ্ঠানের যে কারও যে কোন ধরনের ক্ষয়ক্ষতি করতে পারে আশঙ্কা করছি। বিষয়টি আমাদের সময় কর্তৃপক্ষকে অবহিত করলে তারা জিডি করার পরামর্শ দেন। এজন্য ভবিষ্যতের কথা চিন্তা করে থানায় সাধারণ ডায়েরি করেছি।’

লালমনিরহাট সদর থানার (ওসি) রফিকুল ইসলাম জিডির কথা স্বীকার করে বলেন, ‘বিষয়টি গুরুত্বে সাথে দেখা হচ্ছে।’

এদিকে, ঠিকাদার ব্যবসায়ী ও সাংবাদিক মোল্লা হারুন উর রশীদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাজিদ আলমের সাথে দেখা হওয়ার সত্যতা স্বীকার করলেও হুমকি দেননি বলে দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত